শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযানর‌্যালী কর্মচারী শ্রমিক ইউনিয়নের আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক

পটুয়াখালী জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগের আয়োজনে বৃক্ষমেলা ২০২৩ উদ্বোধন  

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মল্লিক জামাল

 

“গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ্য প্রজন্মের দেশ গড়ি” এই শ্লোগান নিয়ে পটুয়াখালীতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে।

রবিবার (২৩ জুলাই) সকালে ডিসি স্কয়ারে ফিতা কেটে, বেলুন ও কবুতর উড়িয়ে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার এ কার্যক্রমের উদ্বোধন করেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ শাহজাহান মিয়া। এ সময় জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলাম, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম পিপিএম- বিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মোঃ হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম,সহকারী বন সংরক্ষক কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, সদর রেঞ্জ কর্মকর্তা নয়ন মিস্ত্রী, রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা অমিতাভ বসুসহ বন বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও সুধিজনেরা উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে সকাল দশটায় সার্কিট হাউস প্রাঙ্গণ থেকে একটি বন্যার্ঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিসি স্কয়ারের সামনে গিয়ে শেষ হয়।

পরে বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে বন তাপসীতে আয়োজিত এক অনুষ্ঠানে সামাজিক বনায়নে ৫৫ জন উপকারভোগীর মাঝে লভ্যাংশের ১৬ লক্ষ ১৫ হাজার ৮৮০ টাকার চেক বিতরন করা হয়। এ মেলায় বিভিন্ন নার্সারী প্রতিষ্ঠান ৩১ টি স্টলে বিভিন্ন প্রকার গাছের চারা বিক্রি করছে। মেলা চলবে ২৯ জুলাই পর্যন্ত। মেলায় প্রতিদিন সন্ধ্যায় জেলার কালচারাল শিল্পীগোষ্ঠীর সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়জন রয়েছে বলে বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com